১৩ই নভেম্বর, ২০১৯ ইং
Breaking::

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

রিজভীর জামিন

২০১৫ সালের পুড়িয়ে পুলিশ সদস্য হত্যার অভিযেগে রমনা থানায় করা একটি মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে ছয় মাসের  আন্তবতী জামিন দিয়েছেন হাইকোর্ট। এতে রিজভীর কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন তাঁর আইনজীবী সগীর হোসেন লিওন।

আজ বৃহস্পতিবার  জামিন আবেদন শুনানি করে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপাতি শহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শহীদুল ইসলা। পরে রিজভীর জামিনের বিষয়টি নিশি্চিত করেছেন সগীর  হোসেন ‍লিওন।

গাড়ীতে আগুন ধরিয়ে দিয়ে সদস্য পুলিশ হত্যার অভিযোগে ২০১৫ সালের  ১৮ জানুয়ারি মামলা করা হয় রমানা থানায়। আজ জামিন আবদেন শুনানি শেষে তার অন্তবর্তী জামিন মঞ্জুর করে আদেশ দেন আদাল। এ ছাড়াও তার বিরুদ্ধে আরও ৫ টি মামলা ছিল তার বিরুদ্ধে। এসব মামলায় জামিন নিতে চলতি বছরের ১৮ আগস্ট তিনি আতন সমর্পন করেন। ওই দিন বিচারিক আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে তাকে করাগারে পাঠানো হয়। এখনো তিনি কারাগারে রয়েছেন।