১৫ই আগস্ট, ২০২০ ইং
Breaking::

দেশে বিনিয়োগের অনেক সুযোগ সৃষ্টি হয়েছে : তোফায়েল

index%e0%a7%8d

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশে বিনিয়োগের অনেক সুযোগ সৃষ্টি হয়েছে। এ লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সৃষ্টির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন স্থানে একশ’টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। বেশ কিছু বিশেষ অর্থনৈতিক অঞ্চলের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। দেশী-বিদেশী বিনিয়োগকারীগণ এসব স্পেশাল ইকোনমিক জোনে বিনিয়োগ করছেন।

মন্ত্রী আজ সোমবার বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের অফিস কক্ষে হাইতির ন্যাশনাল ইন্ডাস্ট্রিয়াল পার্কস অথরিটির মহাপরিচালক কার্ল ফ্রিডারিকমেরি ফিলিপ ডেব্রোস ও বাংলাদেশের হামিম গ্রুপের এমডি একে আজাদের নেতৃত্বে একটি ব্যবসায়ী প্রতিনিধি দল সাক্ষাৎ করতে গেলে এ কথা বলেন।

তিনি বলেন, হামিম গ্রুপ হাইতিতে তৈরি পোশাক খাতে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। হাইতি যুক্তরাষ্ট্রে শুল্কমুক্ত তৈরি পোশাক রফতানি করতে পারে। এ খাতে বাংলাদেশের বেসরকারি খাতে বিনিয়োগ লাভজনক হবে বলে ধারণা করা হচ্ছে।
সফররত হাইতির ব্যবসায়িক প্রতিনিধিদল বাংলাদেশের সার্বিক উন্নয়নে মুগ্ধ বলে উল্লেখ করেন।

প্রতিনিধিদলের প্রধান বলেন, বিনিয়োগের জন্য হাইতিতে জমি, বিদ্যুৎ, দক্ষ শ্রমিকসহ প্রয়োজনীয় ব্যবসায়িক সুযোগ সুবিধা রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে তৈরি পোশাক খাতে ব্যাপক উন্নতি করেছে। এ খাতে বাংলাদেশের অভিজ্ঞতা অনেক। বাংলাদেশের ব্যবসায়ীরা হাইতিতে তৈরি পোশাক খাতে বিনিয়োগ করলে উভয় দেশ উপকৃত হবে বলেও তিনি উল্লেখ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, হাইতির ন্যাশনাল ইন্ডাস্ট্রিয়াল পার্কস অথরিটির কনসালটেন্ট জোসেফ পিয়েরি লিওনেল ডিলেটর প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.